Uncategorized
গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে ৪ দফা দাবিতে শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে ৪ দফা দাবিতে শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

গোপালগঞ্জ প্রতিনিধি:- গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে আন্দোলনরতদের ওপর স্থানীয়দের হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা চার দফা দাবি উত্থাপন করেন।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শত শত শিক্ষার্থীর উপস্থিতিতে এই সংবাদ সম্মেলন হয়।

গত বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থী বন্ধুর সঙ্গে হেঁটে মেসে ফেরার পথে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। এ ঘটনায় ওই রাতেই পুলিশ সন্দেহভাজন তিনজনকে গ্রেফতার করে। বৃহস্পতিবার সকালে এ ঘটনায় জড়িত সবাইকে চিহ্নিত করে শাস্তির দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন সাধারণ শিক্ষার্থীরা। বিকেলে গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা আক্তার, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা এই আন্দোলনে একাত্মতা প্রকাশ করে ফিরে যান। তার কিছুক্ষণ পরে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর স্থানীয়রা হামলা চালায়। এতে বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হন।

সেই সঙ্গে এই হামলায় আহত হন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব ও প্রক্টর ড. মো. রাজিউর রহমানসহ কয়েকজন শিক্ষক। ভাঙচুর করা হয় উপাচার্য ও প্রক্টরের গাড়ি।

তারই প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় চার দফা দাবি উত্থাপন করেন তারা। দাবিগুলো হলো-

১. জড়িতদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড/ফাঁসি কার্যকর করতে হবে।

২. এই ঘটনার বিচারের দাবিতে আন্দোলনরত শিক্ষক, শিক্ষার্থী ও ভিসির ওপর ন্যাক্কারজনক হামলায় হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে।

৩. ধর্ষণের ঘটনায় আন্দোলনরত শিক্ষক, শিক্ষার্থী ও ভিসিকে শিবির বলে হামলায় স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন এবং রাজনৈতিক ব্যক্তিদের অবস্থান সম্পর্কে প্রধানমন্ত্রীকে সরাসরি/ভিডিও কনফারেন্সে জানাতে হবে।

৪. ক্যাম্পাসে শতভাগ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।


All rights reserved © 2021।। Ajker Kashiani