Uncategorized
কাশিয়ানীতে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি হাসান গ্রেফতার 

কাশিয়ানীতে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি হাসান গ্রেফতার 

পরশ উজির:- ২০১৩ সালে ইজিবাইক চালক জাহিদুল ইসলাম বাবু (১৯) নামের এক যুবককে শ্বাসরোধ করে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. হাসান শেখ (৪০) কে গ্রেফতার করেছে কাশিয়ানী থানা পুলিশ।

শুক্রবার (১৭ জুন) বিকেলে উপজেলার সন্ধ্যা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মো. হাসান শেখ কাশিয়ানী উপজেলার মহেশপুর ইউনিয়নের ব্যাসপুর গ্রামের মো. খলিল শেখের ছেলে।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাসুদ রায়হান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাজা পরোয়ানাভুক্ত পলাতক আসামি হাসান শেখকে কাশিয়ানীর সন্ধ্যা বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। আটক আসামিকে ওই দিনই বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

জাহিদুল ইসলাম বাবু হত্যা মামলার বিবরণ:- 

গোপালগঞ্জ সদর উপজেলার বেদগ্রাম গোলাবাড়িয়া এলাকার ইজিবাইক চালক জাহিদুল ইসলাম বাবুর সাথে একই গ্রামের খালিদের সাথে দীর্ঘদিন ধরে পারিবারিক বিরোধ চলে আসছিল। এর জের ধরে ২০১৩ সালের ২৫ সেপ্টেম্বর পূর্ব পরিকল্পিতভাবে খালিদ মোবাইলফোনে দাওয়াত খাওয়ার কথা বলে সদর উপজেলার কাঁচাবাজার এলাকা থেকে ইজিবাইক চালক বাবুকে একদল লোক ভাড়া করে নিয়ে যায়। কাশিয়ানীর ফুকরা ভুলবাড়িয়া ব্রিজের কাছে ফাঁকা জায়গায় নিয়ে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে ইট বেঁধে পানিতে ফেলে দেয়। পরে ওই বছরের ২ অক্টোবর পুলিশ তার লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহত জাহিদুলের পিতা সদর উপজেলার গোলাবাড়িয়া গ্রামের মো. নজরুল ইসলাম বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় দুজনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে চার্জশিটে আরও তিনজনের নাম অন্তর্ভুক্ত করে মোট পাঁচজনকে অভিযুক্ত করে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৫ নভেম্বর গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এই হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডের রায় দেন। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।

এই মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া গ্রামের খালিদ ফকির, রাজ্জাক মোল্লা, মো. বিপুল ফকির, কাশিয়ানী উপজেলার ব্যাসপুর গ্রামের মো. হাসান শেখ এবং নড়াইলের লোহাগাড়া উপজেলার চাচই গ্রামের মো. ফসিয়ার মোল্লা।


All rights reserved © 2021।। Ajker Kashiani