Uncategorized
কাশিয়ানীতে ব্যতিক্রমী ভেলা বাইচ প্রতিযোগিতা

কাশিয়ানীতে ব্যতিক্রমী ভেলা বাইচ প্রতিযোগিতা

আজকের কাশিয়ানী ডেস্ক:- খাল, বিল আর নদী মাতৃক দেশ বাংলাদেশ। তবে খাল বিল আর নদীতে পানি কমে যাওয়া গ্রামগঞ্জে কমে এসেছে নৌকা বাইচ প্রতিযোগিতা।

তবে নৌকা বাইচের স্বাদ নিতে বিকল্প হিসেবে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মহেশপুর ইউনিয়নের হোগলাকান্দি গ্রামে অনুষ্ঠিত হলো কলাগাছের তৈরি ব্যতিক্রমী ভেলার বাইচ প্রতিযোগিতা।

আজ শুক্রবার (২৮ অক্টোবর) বিকালে কাশিয়ানী উপজেলার চকবনদোলা গ্রামের তরুণ সমাজের উদ্যোগে কুমার নদে এ ভেলা বাইচের আয়োজন করা হয়।

কুমার নদে অনুষ্ঠিত এ ভেলার বাইচ প্রতিযোগিতায় ২৫টি ভেলা অংশ নেয়। প্রতিটি ভেলায় ছিল তিনজন করে মাঝি। হই-হুল্লোর করে কয়েক রাউন্ডে চলে এ প্রতিযোগীতা। কোন পুরস্কার না থাকলেও নিজ উদ্যোগে অংশগ্রহণ করেন তারা।

এ ব্যতিক্রমী প্রতিযোগিতা দেখতে বিকাল থেকেই ভীড় করেন চকবন দোলা ও হোগলাকান্দি গ্রামের বিভিন্ন বয়সের মানুষ। নদীর দু’পাড়ে দাঁড়িয়ে এ বাইচ প্রতিযোগীতা উপভোগ করেন।

ভেলা বাইচ দেখতে আসা রনি শেখ বলেন, নিদৃস্ট কিছু উপলক্ষ ছাড়া এখন নৌকা বাইচ দেখা যায় না। এখানে ভেলা বাইচ অনুষ্ঠিত হবে শুনে দেখতে এসেছি। দেখে খুব ভাল লাগলো।

শিক্ষার্থী রাসেল শেখ বলেন, এর আগে কখনো ভেলা বাইচ দেখিনি। এবারই প্রথম দেখলাম। দেখে খুব ভাল লাগছে। আশা করি আগামীতেও এমন বাইচ দেখতে পারবো।

এলাকাবাসী হাসান মিনা বলেন, তরুন সমাজের উদ্যোগে ব্যাতিক্রমী ভেলা বাইচের আয়োজন করা হয়েছে। এখন নৌকা বাইচ প্রতিযোগীতারে আয়োজন কমে যাওয়ায় ভেলা বাইচের আয়োজন করা হয়েছে। এতে গ্রামবাসী কিছুটা সময়ের জন্য হলেও আনন্দ উপভোগ করতে পেরেছে।


All rights reserved © 2021।। Ajker Kashiani