Uncategorized
মধুমতি সেতুতে প্রথম দিনে ৪ লাখ টাকা টোল আদায়

মধুমতি সেতুতে প্রথম দিনে ৪ লাখ টাকা টোল আদায়

নিজস্ব প্রতিবেদক:- মধুমতি সেতু উদ্বোধনের পর প্রথম দিন ৪ লাখ ১৪ হাজার ১৫৫ টাকার টোল আদায় হয়েছে।

এসময় সেতু দিয়ে তিন হাজার ৫৭৬টি যান পারাপার হয়েছে। মধুমতি সেতুর টোলপ্লাজার ৮টি বুথের মধ্যে ৫ টিতে টোল আদায় করা হচ্ছে।

গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাহিদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মধুমতি সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর রাত ১২টা ১মিনিট থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় মধুমতি সেতু।

সেতুটি চালুর পর ঢাকার সঙ্গে নড়াইল, যশোর, খুলনা, বেনাপোল, সাতক্ষীরাসহ বিভিন্ন অঞ্চলের সড়ক যোগাযোগ সহজ হয়েছে। কমেছে ১০০ থেকে ২০০ কিলোমিটার পথ। ভোগান্তি ছাড়াই মধুমতি নদী পার হতে পেরে খুশি যাত্রী ও চালকেরা।

মধুমতি সেতুতে টোল হার নির্ধারণ করা হয়েছে—বড় ট্রেইলার ৫৬৫ টাকা, তিন বা ততোধিক এক্সসেল বিশিষ্ট ট্রাক ৪৫০ টাকা, দুই এক্সসেল বিশিষ্ট মিডিয়াম ট্রাক ২২৫ টাকা, ছোট ট্রাক ১৭০ টাকা, কৃষি কাজে ব্যবহৃত পাওয়ার ট্রিলার ও ট্রাক্টর ১৩৫ টাকা, বড় বাসের ক্ষেত্রে ২০৫ টাকা, মিনিবাস বা কোস্টার ১১৫ টাকা, মাইক্রোবাস, পিকাপ, কনভারশনকৃত জিপ ও রেন্ট-এ-কার ৯০ টাকা, প্রাইভেটকার ৫৫ টাকা, অটোটেম্পু, সিএনজি অটোরিকশা, অটোভ্যান ও ব্যাটারিচালিত তিন চাকার যান ২৫ টাকা, মোটরসাইকেল ১০ টাকা এবং রিকশা, ভ্যান ও বাইসাইকেল পাঁচ টাকা।

গোপালগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাহিদ হোসেন জানান, এশিয়ান হাইওয়ের ওপর অবস্থিত হওয়ায় সড়ক যোগাযোগের ক্ষেত্রে সিলেটের তামাবিল হয়ে ঢাকা, ভাঙ্গা, নড়াইল, যশোর, বেনাপোল, কোলকাতা পর্যন্ত সরাসরি ভূমিকা রাখবে এই সেতু।


All rights reserved © 2021।। Ajker Kashiani