Ajker Kashiani
অন্যান্য

নির্ধারিত সময়ে নির্বাচন না হলে দক্ষিণবঙ্গের সাথে যানবাহন যোগাযোগ বন্ধের ঘোষণা!

নিজস্ব প্রতিবেদক:- গোপালগঞ্জে নির্ধারিত তারিখে মটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠানের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে জেলা মটর শ্রমিক ইউনিয়নের একাংশের নেতৃবৃন্দ।

আজ রবিবার বেলা ১১টায় শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি বুলবুল ইসলামের নেতৃত্বে জেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের কুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

সেখানে সড়কে হাতে হাত ধরে একটি মানববন্ধন করেন আন্দোলনে অংশ নেয়া শ্রমিকরা। মানবন্ধন চলাকালে সাবেক সভাপতি বুলবুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রার্থী কাজী সাঈদ বক্তব্য রাখেন। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি জমা দেন নেতৃবৃন্দ।

মানববন্ধন চলাকালে বক্তরা বলেন, গেল বছরের ২৩ ডিসেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করে ১৭ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। পরবর্তিতে রাষ্ট্রীয় বিভিন্ন কারন দেখিয়ে ২১ জানুয়ারি নির্বাচনের তারিখ পুননির্ধারণ করে। সেই তারিখও অতিবাহিত করে আগামী ৪ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বারবার তারিখ পরিবর্তনের ফলে শ্রমিকদের মধ্যে নির্বাচন অনুষ্ঠান নিয়ে সংশয় ও ক্ষোভের সৃস্টি হয়েছে। তাই তারা আগামী ৪ মার্চ নির্ধারিত তারিখেই নির্বাচন অনুষ্ঠানের জন্য জেলা প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন।

এজন্য তারা আগামী ৭২ ঘন্টা সময় সীমা বেধে দিয়ে আগামী ৪ মার্চ নির্বাচন করতে গড়িমশি করা হলে শ্রমিকরা সড়কে নেমে কঠোর আন্দোলন শুরু করে দক্ষিণ বঙ্গের সাথে সকল ধরনের যানবাহন যোগাযোগ বন্ধ করে দেয়ার ঘোষণা দেন। এসব কর্মসূচীতে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীসহ জেলা মটর শ্রমিক ইউনিয়নের তিন শতাধিক মটর শ্রমিক উপস্থিত ছিলেন।