Uncategorized
কাশিয়ানীতে কৃষককে আটকে রেখে মারধরের ঘটনায় কৃষি ব্যাংকের ৩ কর্মকর্তা বরখাস্ত

কাশিয়ানীতে কৃষককে আটকে রেখে মারধরের ঘটনায় কৃষি ব্যাংকের ৩ কর্মকর্তা বরখাস্ত

প্রতিনিধি কাশিয়ানী:- গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রামদিয়া শাখার কৃষি ব্যাংকে কৃষককে আটকে রেখে মারপিটের ঘটনায় তিন ব্যাংক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকালে গোপালগঞ্জ কৃষি ব্যাংকের সাময়িক বরখাস্তকৃত আঞ্চলিক শাখা ব্যবস্থাপক মো. আব্দুল আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন। আজই তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে ওই কর্মকর্তা জানান।

সাময়িত বরখাস্ত হওয়া ওই তিন কর্মকর্তারা হলেন, গোপালগঞ্জ কৃষি ব্যাংকের আঞ্চলিক শাখা ব্যবস্থাপক মো. আব্দুল আজিজ, কাশিয়ানী উপজেলার কৃষি ব্যাংক রামদিয়া শাখা ব্যবস্থাপক মো. ইলিয়াস হোসেন ও তদন্ত অফিসার (আইও) রাফিজুল ইসলাম।

গোপালগঞ্জ কৃষি ব্যাংকের সাময়িক বরখাস্তকৃত আঞ্চলিক শাখা ব্যবস্থাপক মো. আব্দুল আজিজ বলেন, এ ঘটনায় আমিসহ ৩ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আমি এরচেয়ে বেশি কিছু বলতে পারছি না।

গত এক মাস আগে গাভী মোটাতাজাকরণ প্রকল্পের জন্য ৩ লাখ টাকা ঋণ নিতে রামদিয়া কৃষি ব্যাংকে যান তিনি। এ সময় তিনি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও এক কপি ছবি ব্যাংকে জমা দিয়ে আসেন। ২০ আগস্টে ব্যাংকের তদন্ত কর্মকর্তা (আইও) রাফিজুল ইসলাম ওই কৃষকের বাড়িতে সরেজমিনে তদন্তে যান। পরে মিষ্টি খাওয়ার কথা বলে কিছু উৎকোচ দাবি করেন। কিন্তু দেনায়েত সরদার উৎকোচ দিতে রাজি না হওয়ায় ‘দায়দেনার’ কারণ দেখিয়ে ঋণের আবেদন বাতিল করে দেন ওই কর্মকর্তা।

এ বিষয়ে গত ৭ সেপ্টেম্বর কৃষক দেনায়েত সরদার বাংলাদেশ ব্যাংকের অভিযোগ সেলে ই-মেইলের মাধ্যমে একটি অভিযোগ দায়ের করেন। যার প্রেক্ষিতে বাংলাদেশ কৃষি ব্যাংকের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গত সোমবার (১৮ সেপ্টেম্বর) গোপালগঞ্জ আঞ্চলিক শাখা ব্যবস্থাপক আব্দুল আজিজ ও তার সহযোগী অভিযোগের বিষয়টি তদন্তের জন্য রামদিয়া কৃষি ব্যাংকে যান। তদন্ত চলাকালে স্থানীয় ওই লোকজন অতর্কিতভাবে ব্যাংকের মধ্যে প্রবেশ করে অভিযোগকারী ও তার সাথে থাকা ছেলে এবং জামাতার সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে তারা ব্যাংকের সবগুলো গেট ও দরজা লাগিয়ে এবং ব্যাংকের সিসি ক্যামেরা বন্ধ করে অভিযোগকারী ও তার লোকজনকে তদন্ত কর্মকর্তার সামনেই উপর্যপুরি মারধর করে।

পরে মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে সাধারণ মানুষের মাঝে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। এ ঘটনায় মারপিটের শিকার কৃষক দেনায়ের সরদার (৬২) বাদী হয়ে গোপালগঞ্জের আদালতে ১১ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।


All rights reserved © 2021।। Ajker Kashiani