Ajker Kashiani
অন্যান্য

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক:- টানা চার বার সরকার প্রধানের দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার দুপুরে দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এসেছেন।

গণভবন থেকে সড়কপথে সকাল ৯টার কিছু পরে রওনা হয়ে দুপুর ১২ টায় তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছান। টুঙ্গিপাড়া পৌঁছেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

পরে নবনির্বাচিত মন্ত্রী পরিষদের সদস্যদের সাথে নিয়ে তিঁনি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন।

এসময় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, আইনমন্ত্রী আনিসুল হক, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যাটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান, পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ হাসান মাহমুদ, সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, পরিকল্পনা মন্ত্রী আব্দুস সালাম, ধর্মমন্ত্রী মো. ফরিদুল ইসলাম, বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম, জন প্রশাসন মন্ত্রী মো. ফরহাদ হোসেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, শিক্ষামন্ত্রী মহিবুর হাসান চৌধুরী, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপিসহ মন্ত্রী পরিষদের সদস্য, প্রতিমন্ত্রীগণ ও ৫ উপদেষ্টা উপস্থিত ছিলেন।

এদিন দেশের বিভিন্ন আসন থেকে নির্বাচিত সংসদ সদস্যগণও জতির পিতার সমাধিতে এসময় উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী আলাদা করে ছোটবোন শেখ রেহানাকে সাথে নিয়ে দোয়া ও মোনাজাত করেন।

পরে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধান মন্ত্রী এবং নবনির্বাচিত মন্ত্রী পরিষদের সদস্য ও সংসদ সদস্যগন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার নেতা-কর্মিরা সকাল থেকেই জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স এলাকায় এসে হাজির হতে থাকেন তাদের প্রিয় নেত্রীকে স্বাগত জানোর জন্য।

টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে নিজ নির্বাচনী এলাকায় নেতা-কর্মিদের সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার নেতা-কর্মিদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। তারা এখন খুশির জোয়ারে ভাসছে। প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে জেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের পক্ষে ঢেলে জানানো হয়েছে। জেলা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। রাস্তায় রাস্তায় ব্যানার,ফেস্টুন,নগেট তৈরি করে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া-কোটালীপাড়াসহ জেলার সর্বত্র ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী দিনের প্রথম ভাগের কর্মসূচী শেষ করে দুপুরের বিশ্রাম শেষ করে বিকেল ৩টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করবেন।

এদিন তিনি টুঙ্গিপাড়ায় রাত্রী যাপন করবেন এবং আগামীকাল রোববার বেলা আড়াইটায় কোটালীপাড়ায় উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করবেন এবং ওই দিন বিকেলে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে কোটালীপাড়া ত্যাগ করবেন।